আপনার পিসি/ল্যাপটপের এলোমেলো সফট গুলোকে একসাথে পরিণত করুন (অনুরোধের টিউন)

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।


আমি কিছু দিন আগে আমার ৩০০ তম টিউন এ Autoplay menu builder দিয়ে কিভাবে এলোমেলো সফট গুলো কে ১টি সফট এ পরিণত করা যায় সে নিয়ম টা শিখে ছিলাম । কিন্তু অনেকে আমাকে ফেসবুকে মেসেজ দিয়ে জানতে চাই হোছাইন ভাই আপনি যে সফট টা তৈরি করলেন এটার মধ্যে ছবি/মিউজিক কিভাবে সংযুক্ত করব। অনেকে পেরেছে কিন্তু অনেকে নিয়মটা পারছে না বিশেষ করে তাদের জন্য আজকের টিউন। প্রথমে এখান থেকে Autoplay menu builder সফট টি ডাউনলোড করে নিন। তার আগে ফটোশপে নিচের মত ১টি ডিজাইন তৈরি করুন।
এবার আপনার ডাউনলোড করা Autoplay menu builder চালু করুন। এবার নিচের মত ১টি নাম দিয়ে সেভা করে রাখুন ।
এখানে আমাদের ১টি জিনিস বুঝতে হবে আপনি যে ডিজাইন টি ফটোশপে করেছেন সে সাইজটি নিচের মত দিয়ে দিন আমি আমি W-480 * H350 দিয়ে করেছি তাই এই সাইজ দিলাম নাহলে কিন্তু সুন্দর হবে না।
এই আমরা আমাদের ফটোশপের ডিজাইন করা ছবিকে মূল ব্যাকগ্রাউন্ডে দিব সেজন্য নিচের মত অনুসরন করুন।
এবার আমরা Text Tool সিলেক্ট করে আমাদের সফট এর লেখাগুলো লিখে আমরা আমাদের লেখাগুলোর মধ্যে লিঙ্ক দিতে হলে Action এ ক্লিক করে নিচের মত কাজ করব।
এবার আমাদের কাজ হল মিউজিক দেওয়া বাটনে ক্লিক করলে মিউজিক হবে এবং চালু করলে ১টি মিউজিক হবে । প্রথমে চালু করলে যে মিউজিক হবে সেটি দিতে হলে Gallery বক্স থেকে Music সিলেক্ট করে খালি জায়গায় রাইট বাটনে ক্লিক করে Add বাটনে ক্লিক করে মিউজিক দেওয়া যাবে। এখন আমরা বাটনে মিউজিক দিব সেজন্য Sound অপশন থেকে পছন্দমত সাউন্ড এড করে দিব। এভাবে আপনি Cursor, Icon, Background চেঞ্জ করতে পারবেন খুব সহজ ভাবে। আমাদের কাজ গুলো কেমন হয়েছে তা দেখতে Test বাটেন ক্লিক করুন । সব ঠিক থাকলে সেভ করতে Tools>SFXCreator এ ক্লিক করুন। তারপর আবার Creator করুন ব্যাস কাজ শেষ এখন চালু করে
দেখুন।
 

ভালো লাগলে টিউমেন্ট করতে ভুলবেন না, আজ এই পর্যন্ত। 
Share this article :

একটি মন্তব্য পোস্ট করুন

টিউনটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। টিউনটি ভালো লাগলে মন্তব্য করতে ভুলবেন না ।